Breaking News
Home / National / দারুন লাভজনক ১৫ টি ছোট ব্যবসার আইডিয়া, স্বল্প টাকায় শুরু করলেও কয়েক মাসের মধ্যেই করতে পারবেন ভালো টাকা লাভ!

দারুন লাভজনক ১৫ টি ছোট ব্যবসার আইডিয়া, স্বল্প টাকায় শুরু করলেও কয়েক মাসের মধ্যেই করতে পারবেন ভালো টাকা লাভ!

অনেকেই হয়তো ভাবেন কিভাবে কম সময়ে অধিক ইনকাম করবেন?আবার অনেকেই হয়তো ভেবে বসে আছেন এজন্য হয়তো কোনো বড় ব্যবসা বা চাকরির কথা আমরা বলব। কিন্তু না হয়তো আপনার অজানা , যে অধিক অর্থ লাভ করতে গেলে বা কম সময়ে বড়-লোক হওয়ার জন্য কিছু ছোট ছোট ব্যবসার মাধ্যমেই আপনি সাফল্য লাভ করতে পারেন। আজ আমরা আলোচনা করব এমন কিছু ব্যবসা সম্বন্ধে।

বই-পুস্তক, খাতা-কলম সবসময় প্রয়োজনীয়।অফিস আদালত, ব্যবসা-বাণিজ্য এবং এর সংশ্লিষ্ট দপ্তরগুলোতে এগু-লোর চাহিদা দৈনন্দিন। এসব প্রতিষ্ঠানে রেজিস্টার খাতা, পেন্সিল, কলম, ফা-ই-ল ইত্যাদির প্রয়োজন।স্টেশনারিতে এই সব প্রয়োজনীয় খাতা, কলম, পেন্সিল, স্কেল ইত্যাদি পাওয়া যায়।

এসব উপকরণের চাহিদা সব সময়ই থাকে। আপনি সহজেই স্টেশনারি ব্যবসা শুরু করতে পারেন।এরপর বলা যেতে পারে মুদির দোকানের কথা।মুদি দোকানের যে সব পণ্য বিক্রি করা হয় তার চাহিদা সারাবছর। তবে জনবহুল স্থানে দোকান করতে পারলে খুব ভালো হবে।

এছাড়াও আপনি শুরু করতে পারেন প্রিন্টিং এর ব্যবসা। টি-শার্ট, কফি মগ, ফোন কভার থেকে শুরু করে এইসব জিনিসই আজকাল পছন্দ মতন প্রিন্ট করা যায়। আর এই ব্যবসাটি বর্তমানে খুবই লাভজনক।এই প্রসঙ্গে বলা যেতে পারে,ছ-বি বাঁধানো এখন একটি শিল্পের অন্তর্ভুক্ত হয়ে গেছে।

সারাদেশে অনেক মানুষ এই পেশার সাথে যুক্ত এখন। মানুষ দিন দিন তার গৃহসজ্জার প্রতি সচেতন হয়ে উঠছে। ফলস্বরূপ এই ধরনের কাজের চাহিদা বাড়ছে। বিভিন্ন ডিজাইন ও রঙের ফ্রেমে এখন ছবি বাঁধাই করার ব্যবসা চাইলে আপনিও এখন শুরু করতে পারেন।

পলিথিন ব্যাগ এখন সরকারিভাবে নিষিদ্ধ। আগে যেখানে পলিথিনের ব্যাগ ব্যবহার করা হত বর্তমানে সেখানে ব্যবহার করা হচ্ছে কাগজের ব্যাগ। নানান রকম কাগজ দিয়ে কাগজের ব্যাগ তৈরি হচ্ছে। কাগজের ব্যাগ তৈরি করে স্থানীয় দোকানগুলোতে তা সরবরাহ করার ব্যবসা শুরু করা যেতে পারে। কাগজের ব্যাগ এর ভীষণ চাহিদা হওয়ার দরুন এটি ব্যবসাদার এর জন্য খুবই লাভদায়ক হতে পারে।

এছাড়াও ফুল ,ফল বা মিষ্টির দোকান আজকাল খুবই লাভজনক। কারণ যে কোন অনুষ্ঠানে বা পুজোতে ফুল ফল মিষ্টি এগুলো নিত্যপ্রয়োজনীয় দ্রব্য।তবে একটি কথা মাথায় রাখতে হবে ব্যবসা শুরু করার জন্য স্থান নির্বাচন ও একটি গুরুত্বপূর্ণ বিষয়। যতটা সম্ভব জনবহুল স্থান এর জন্য ভীষণ উপকারী।

Sharing is caring!

About admin

Check Also

মৃ’ত্যুর হাত থেকে মেয়েটিকে বাঁচি’য়ে ৮ বছর পর চমৎকার প্রতিদান পেলেন রিক্সাচালক

বাস্তব জীবনে মানুষের সময় নেই অন্যের খবর নেওয়ার। সবাই ছুটছে নিজের মতো করে। সবাই সবার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares